১৯ বছর সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড
শিরোনাম
উল্লাপাড়ায় ভ্যান চোর সিন্ডিকেটের ৪ সদস্য আটক!রানীশংকৈলে হানিফ কোচে পা হারানো ভ্যানচালকের রংপুরে মৃত্যু!ঝিনাইগাতীতে কেন্দ্র সচিব, হল সুপার ও ৫ শিক্ষককে অব্যহতি, ২ শিক্ষার্থী বহিস্কার!মোহনপুরে মাদকাসক্ত ছেলের ছুরিকাঘাতে বাবা আহত, ছেলে আটক!নাটোরের দুই উপজেলার বিএনপির ১১ নেতা-কর্মী কারাগারে!বাহারী রঙের টিউলিপের শহর পঞ্চগড়ের দর্জিপাড়া!উল্লাপাড়ায় গ্রন্থমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান!রাণীশংকৈলে হানিফ কোচের ধাক্কায় ভ্যানচালকের এক পা পিষ্ট!চাটমোহর ক্রিকেট একাডেমির আয়োজনে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!তানোরে রাস্তার পাশে পড়েছিল আ’লীগ র্কমীর গলা কা-টা লা-শ, আটক তিন!শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২১ কিলোমিটার পথ অতিক্রম করে রাজশাহী স্কেটিং ক্লাব!শ্রীবরদীতে বাস-ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-১০!সিংড়ার বই মেলায় গুনিজন সম্মাণনা প্রদান!রাঙ্গামাটিতে ২দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন!ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা দিলেন মনজুরুল হক!ঝিনাইগাতীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত!বাগাতিপাড়ায় আটকে আছে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজ!রাবি ক্যাম্পাসে শুরু হয়েছে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’!নাটোরে লিফলেট বিতরণ ও সমাবেশ করেছে উপজেলা ও পৌর বিএনপি!রাণীশংকৈলে ইউএনও`র পতিত জমিতে সবজি চাষ!

১৯ বছর সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড!

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ফেব্রুয়ারি ৮, ২০২৪
নাটোরে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

১৯ বছর সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড!

বিশেষ প্রতিনিধি নাটোর:
মামলা দায়েরের ১৯ বছর পর নাটোরে একটি ধর্ষণ মামলায় আবু বককার ও মোঃ রান্টু নামে দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে বিশ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় প্রদান করেন।

রায়ে আদায়কৃত অর্থ ভিকটিমকে প্রদান করতে বলা হয়েছে। দন্ডপ্রাপ্ত আবু বককার নাটোর সদর উপজেলার হয়বতপুর এলাকার আব্দু সাত্তারের ছেলে এবং রান্টু জেলার গুরুদাসপুর উপজেলারা লক্ষীপুর উত্তরপাড়ার আনোয়ার হোসেনের ছেলে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, দন্ডপ্রাপ্তরা ২০০৫ সালের ২৫ মে নাটোর সদর উপজেলার হালসা গ্রামের ষোড়শী ভিকটিমকে ফুসলিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে অবৈধভাবে শারীরিক মেলামেশা করে।

পরে ওই বছরের ৮জুন ভিকটিমকে উদ্ধারের পর ভিকটিমের মামা ইদ্রীস আলী বাদী হয়ে নাটোর সদর থানায় অভিযোগ দায়ের করেন। পরে মামলার ১৯ বছর পর বিচারিক কার্যক্রমশেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড ও জরিমানার আদেশ দেন।

রায় প্রদানকালে দন্ডপ্রাপ্তরা আদালতে উপিস্থিত ছিলেন। এই রায়ে বাদীপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছেন।