রাজশাহী-১ আসনে বিএনএম থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি নেতা!
শিরোনাম
মোহনপুরে মাদকাসক্ত ছেলের ছুরিকাঘাতে বাবা আহত, ছেলে আটক!নাটোরের দুই উপজেলার বিএনপির ১১ নেতা-কর্মী কারাগারে!বাহারী রঙের টিউলিপের শহর পঞ্চগড়ের দর্জিপাড়া!উল্লাপাড়ায় গ্রন্থমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান!রাণীশংকৈলে হানিফ কোচের ধাক্কায় ভ্যানচালকের এক পা পিষ্ট!চাটমোহর ক্রিকেট একাডেমির আয়োজনে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!তানোরে রাস্তার পাশে পড়েছিল আ’লীগ র্কমীর গলা কা-টা লা-শ, আটক তিন!শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২১ কিলোমিটার পথ অতিক্রম করে রাজশাহী স্কেটিং ক্লাব!শ্রীবরদীতে বাস-ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-১০!সিংড়ার বই মেলায় গুনিজন সম্মাণনা প্রদান!রাঙ্গামাটিতে ২দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন!ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা দিলেন মনজুরুল হক!ঝিনাইগাতীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত!বাগাতিপাড়ায় আটকে আছে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজ!রাবি ক্যাম্পাসে শুরু হয়েছে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’!নাটোরে লিফলেট বিতরণ ও সমাবেশ করেছে উপজেলা ও পৌর বিএনপি!রাণীশংকৈলে ইউএনও`র পতিত জমিতে সবজি চাষ!উল্লাপাড়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত!মহাদেবপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ!পঞ্চগড়ে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহে চালকদের দেয়া হয় ফুলের শুভেচ্ছা!

রাজশাহী-১ আসনে বিএনএম থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি নেতা!

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: নভেম্বর ২৪, ২০২৩
মেজর জেনারেল (অব) শরিফ উদ্দিন

রাজশাহী-১ আসনে বিএনএম থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি নেতা!

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধিঃ
রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের বাংলাদেশ জাতীতাবাদী দল বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হকের ছোট ভাই বিএনপি সরকারের সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব:) শরিফ উদ্দিন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন (বিএনএম) থেকে নির্বাচনে অংশ গ্রহণে গোদাগাড়ী-তানোরে আসনে মানুষের মধ্যে আলোচনা তুঙ্গে।

বেশ কিছুদিন আগে থেকে তিনি বিএনএমের কেন্দ্রীয় নেতাদের সাথে গোপন বৈঠক করছেন এবং ইতোমধ্যে সদস্য পদও গ্রহণ করেছেন বলে বিএনপির নির্ভর যোগ্য সূত্র থেকে জানা গেছে। সর্বশেষ গত বুধবার দিবাগত রাতে আবারও একটি বৈঠক হয় বিএনএম’র সম্ভাব্য প্রার্থীদের নিয়ে। ওই বৈঠকে বিএনপির কোন নেতা রাজশাহীর কোন আসন থেকে নির্বাচনে অংশ নিবেন, সেটি নির্ধারণ করা হয়।

প্রায়াত আমিনুল হকের স্থান ধরে রাখতে মেজর জেনারেল (অব:) শরিফ উদ্দিন গোদাগাড়ী-তানোরের মাঠ গোছাতে শুরু করে। এতে বিএনপির নেতাকর্মীর উজ্জীবিত হতে থাকে। তবে হঠাৎ করেই নির্বাচন কমিশন হতে নতুন নিবন্ধন পাওয়া বিএনএম দল হতে নির্বাচন করছেন বলে ইতোমধ্যে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। এতে করে বিএনপির একটি বড় অংশ ক্ষুদ্ধ হয়ে পড়েছেন তার প্রতি।

এদিকে এসব তথ্য নিশ্চিত হওয়ার জন্য মেজর জেনারেল (অব:) শরীফের মুঠোফোনে একাকিবার কল দিলে বন্ধ পাওয়া যায়। হোয়াটসআ্যাপেও মেসেজ দিয়ে জানতে চাওয়া হলে কোন সাড়া মেলেনি।

গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সালাম শাওয়াল বলেন, বিএনএম থেকে তার নির্বাচনের খবরটি আমরাও শুনতে পাচ্ছি। তবে এসব বিষয় নিয়ে তিনিও আমাদেরকে কিছু বলেননি আমরাদেরও তার সাথে যোগাযোগ হয়নি বলে জানান।

মেজর জেনারেল (অব:) শরীফ উদ্দিন বিএনপি ছেড়ে বিএনএম থেকে নির্বাচন করলে বিএনপির কোন ক্ষতি হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না এমনটি হওয়ার কিছু নেই। কেন্দ্রে থেকেই বিএনপি যাকে প্রার্থী হিসেবে ঘোষণা দিবেন তার জন্যই আমরা কাজ করবো। রাজশাহীÑ১ (গোদাগাড়ী-তানোর) বিএনপির দূর্গ হিসেবে পরিচিত বিএনপি যদি নির্বাচনে আসে যেই নির্বাচন করুন সেই বিজয়ী হবেন বলে জানান।

বিএনএমের গোদাগাড়ী উপজেলা সভাপতি সামশুজ্জোহা বাবু বলেন, ‘এ আসনে আমিসহ দুইজন নির্বাচনে অংশ নিতে মনোনয়ন প্রত্যশী ছিলাম। কিন্তু আমাদের এ আসন থেকে বিএনপির একজন বড় নেতা আমাদের দলে যোগদান করেছেন। তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন। এ কারণে আমরা তাঁকে জায়গা ছেড়ে দিচ্ছি।