জীবন সংগ্রামে হারতে চাননা পা হারানো হইদর!
শিরোনাম
মোহনপুরে মাদকাসক্ত ছেলের ছুরিকাঘাতে বাবা আহত, ছেলে আটক!নাটোরের দুই উপজেলার বিএনপির ১১ নেতা-কর্মী কারাগারে!বাহারী রঙের টিউলিপের শহর পঞ্চগড়ের দর্জিপাড়া!উল্লাপাড়ায় গ্রন্থমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান!রাণীশংকৈলে হানিফ কোচের ধাক্কায় ভ্যানচালকের এক পা পিষ্ট!চাটমোহর ক্রিকেট একাডেমির আয়োজনে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!তানোরে রাস্তার পাশে পড়েছিল আ’লীগ র্কমীর গলা কা-টা লা-শ, আটক তিন!শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২১ কিলোমিটার পথ অতিক্রম করে রাজশাহী স্কেটিং ক্লাব!শ্রীবরদীতে বাস-ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-১০!সিংড়ার বই মেলায় গুনিজন সম্মাণনা প্রদান!রাঙ্গামাটিতে ২দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন!ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা দিলেন মনজুরুল হক!ঝিনাইগাতীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত!বাগাতিপাড়ায় আটকে আছে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজ!রাবি ক্যাম্পাসে শুরু হয়েছে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’!নাটোরে লিফলেট বিতরণ ও সমাবেশ করেছে উপজেলা ও পৌর বিএনপি!রাণীশংকৈলে ইউএনও`র পতিত জমিতে সবজি চাষ!উল্লাপাড়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত!মহাদেবপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ!পঞ্চগড়ে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহে চালকদের দেয়া হয় ফুলের শুভেচ্ছা!

জীবন সংগ্রামে হারতে চাননা পা হারানো হইদর!

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ফেব্রুয়ারি ১০, ২০২৪
বাগাতিপাড়ায় বাঁশের পা লাগিয়ে হাঁটেন হইদর

জীবন সংগ্রামে হারতে চাননা পা হারানো হইদর!

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ
হঠাৎ করেই পায়ে পচন রোগে আক্রান্ত হন নাটোরের বাগাতিপাড়ার দিনমুজুর হইদর মন্ডল (৩৯)। তার পায়ে দু’দফা অস্ত্রপাচার করে প্রথমে আঙ্গুল পরে হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয় বাম পা। পা হারিয়ে হইদর এখন দিশেহারা। জীবন যুদ্ধে টিকে থাকা নিয়ে হতাশায় পড়েছেন তিনি। হইদর উপজেলার জামনগর ইউনিয়নের বাঁশবাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত মোহাম্মদ মন্ডলের ছেলে।

হইদর জানান, এক ছেলে ও স্ত্রীকে নিয়ে দিনমুজুরের কাজ করে জীবন-যাপন করতেন। প্রায় দেড় বছর আগে বাম পায়ে পচন রোগে আক্রান্ত হন তিনি। চিকিৎসক অস্ত্রপাচারের মাধ্যমে প্রথমে পায়ের সব আঙ্গুল কেটে ফেলেন। কিন্তু তাতেও সুস্থ না হলে দ্বিতীয় দফায় হাঁটুর ওপর থেকে পাটি কেটে ফেলতে হয়।

সরজমিনে দেখা যায়, বর্তমানে ওই পায়ে বাঁশ বেঁধে ক্র্যাচে ভর করে চলছেন হইদর। তিনি রোগ থেকে মুক্তি পেলেও জীবন সংগ্রামে নতুনভাবে বিপাকে পড়েছেন। চিকিৎসার ব্যয় মেটাতে সব হারিয়ে অতিকষ্টে মানবেতর জীবন-যাপন করছেন এখন। কিন্তু জীবন সংগ্রামে তিনি হারতে চাননা। তার ইচ্ছা কেউ যদি তাকে আর্থিক সহায়তা দিয়ে কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দিতেন, তবে তিনি আবারো ঘুরে দাঁড়াতে পারতেন। কৃত্রিম পায়ে তার ৩০ থেকে ৪০ হাজার টাকা ব্যয় হবে, কিন্তু সেই অর্থ তিনি জোগাড় করতে পারছেন না। সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তির সহায়তা কামনা করে তার ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৪৯০৮৪৪৪-এ যোগাযোগের অনুরোধ করেছেন অসহায় হইদর মন্ডল।