গুরুদাসপুরে কলেজ ছাত্রী অপহরণ মামলায় ১জনের ডাবল ও ৩
শিরোনাম
ঝিনাইগাতীতে কেন্দ্র সচিব, হল সুপার ও ৫ শিক্ষককে অব্যহতি, ২ শিক্ষার্থী বহিস্কার!মোহনপুরে মাদকাসক্ত ছেলের ছুরিকাঘাতে বাবা আহত, ছেলে আটক!নাটোরের দুই উপজেলার বিএনপির ১১ নেতা-কর্মী কারাগারে!বাহারী রঙের টিউলিপের শহর পঞ্চগড়ের দর্জিপাড়া!উল্লাপাড়ায় গ্রন্থমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান!রাণীশংকৈলে হানিফ কোচের ধাক্কায় ভ্যানচালকের এক পা পিষ্ট!চাটমোহর ক্রিকেট একাডেমির আয়োজনে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত!তানোরে রাস্তার পাশে পড়েছিল আ’লীগ র্কমীর গলা কা-টা লা-শ, আটক তিন!শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২১ কিলোমিটার পথ অতিক্রম করে রাজশাহী স্কেটিং ক্লাব!শ্রীবরদীতে বাস-ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-১০!সিংড়ার বই মেলায় গুনিজন সম্মাণনা প্রদান!রাঙ্গামাটিতে ২দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন!ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা দিলেন মনজুরুল হক!ঝিনাইগাতীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত!বাগাতিপাড়ায় আটকে আছে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ কাজ!রাবি ক্যাম্পাসে শুরু হয়েছে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’!নাটোরে লিফলেট বিতরণ ও সমাবেশ করেছে উপজেলা ও পৌর বিএনপি!রাণীশংকৈলে ইউএনও`র পতিত জমিতে সবজি চাষ!উল্লাপাড়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত!মহাদেবপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ!

গুরুদাসপুরে কলেজ ছাত্রী অপহরণ মামলায় ১জনের ডাবল ও ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ফেব্রুয়ারি ১২, ২০২৪
নাটোরে চারজনের যাবজ্জীবন কারাদন্ড

গুরুদাসপুরে কলেজ ছাত্রী অপহরণ মামলায় ১জনের ডাবল ও ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

বিশেষ প্রতিনিধি নাটোরঃ
নাটোরের গুরুদাসপুরে কলেজ ছাত্রী অপহরণ মামলার প্রধান আসামী ২২ বছর বয়সী আতিক হাসানকে ৯(১) ও ৭ এই দু’টি ধারায় দু’বার যাবজ্জীবন কারাদন্ড এবং ৪০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একটি সাজা শেষ হওয়ার পর অপরটির সাজা শুরু হবে। ডাবল কারাদন্ডের মেয়াদকাল হবে ৬০ বছর। এছাড়া ২৩ বছর বয়সী সুমন আলী, ৩৩ বছরের টিপু সুলতান ও ২৫ বছর বয়সী আবু জাফর নামে আতিক হাসানের তিন সহযোগীকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত। সোমবার (১২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে এগারোটার দিকে আসামীদের উপস্থিতে এই রায় দেন নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম।

দন্ডপ্রাপ্ত আতিক হাসান গুরুদাসপুর উপজেলার নারায়নপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে, আশরাফ হোসেন মাস্টারের ছেলে সুমন আলী এবং টিপু সুলতান ও আবু জাফর একই এলাকার সাত্তার আলীর ছেলে। আর অপহরনের স্বীকার কলেজ ছাত্রী স্থানিয় একটি কলেজের শিক্ষার্থী।

মামলার এজাহার সুত্রে জানা যায়, ভুক্তভোগী কলেজ ছাত্রী কলেজে ও প্রাইভেট পরতে যাওয়া আসার সময় প্রায়ই প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন কুপ্রস্তাব দিতো আতিক হাসান ও তার সহযোগীরা। কিন্তু ওই ছাত্রী তাদের সকল প্রস্তাব প্রত্যাখান করে তার পরিবারকে জানায়। এরপর ২০১৪ সালের ১০ আগষ্ট সকালে নিজ বাড়ি থেকে পায়ে হেটে উত্তরনারীবাড়ি এলাকায় প্রাইভেট শিক্ষকের বাড়িতে পড়তে যায় ওই ভিকটিম। এসময় রাস্তার পার্শে আতিক হাসান, সুমন আলী, টিপু সুলতান ও আবু জাফর ছাত্রীটিকে জোর করে অপহরন করে সাদা মাইক্রোবাসে করে পালিয়ে যায়। এঘটনায় বিভিন্ন জায়গায় খোঁজাখঁজি করে ব্যর্থ হয় তার পরিবার। পরে অপহৃতের চাচা আমিরুল ইসলাম বাদি হয়ে চারজনের নামে গুরুদাসপুর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার ১০দিন পরে ২০ আগস্ট নাটোর জেলা ও দায়রা জজ কোর্ট চত্তর থেকে পুলিশ অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করে।

নাটোর জজ কোর্টের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, মামলা দায়েরের ৯ বছর পর আদালত মামলার প্রধান আসামি আতিক হাসানকে নারী ও শিশু নির্যাতন আইনের ৯(১) ধারায় যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং ৭ ধারায় যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর তিন আসামী সুমন আল, টিপু সুলতান ও আবু জাফর কে যাবজ্জীবন ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমান আদেশ দেন। জরিমানার টাকা অপহৃত পাবে উল্লেখ করে রায়ে বলা হয়।রায়ের সময় অভিযুক্ত চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। আতিক হাসানের একটি সাজা শেষ হওয়ার পর অপরটির সাজা শুরু হবে বলে বিজ্ঞ বিচারক অঅদেশ দিয়েছেন।